তৈয়বুর রহমান কিশোর,বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের রাজনীতিতে একছত্র আধিপত্য তামারহাজীর মিনা পরিবারের। সেই সুবাদে সুদীর্ঘ অর্ধশতাব্দীরও অধিক কালধরে ইউনিয়ন পরিষদের প্রধান চেয়ার মিনা পরিবারের দখলে।
প্রতিদ্বন্দ্বী প্রার্থী যত ক্ষমতাধরই হোননা কেন, মিনা পরিবারের একজন ক্ষুদ্রতম প্রার্থীকেও টলানো সম্ভব হয়না তার পক্ষে। তাই ভোট যুদ্ধে ঘুরে-ফিরে বার বার জয় ধরা দেয় মিনা পরিবারের হাতে।
সেই ধারাবাহিকতায়   দাদা রোকনউদ্দীন মিনা টানা ৩০ বছর চেয়ারম্যান ছিলেন পরমেশ্বরদী ইউনিয়নের। তার হাত ধরে বাবা শাহাবুদ্দিন মিনা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন  টানা চার মেয়াদ তথা ২০ বছর। সর্বশেষ এই পরিবার থেকে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত  হন চাচাত ভাই নুরুল আলম মিনা মুকুল।
কিন্তু অনুতাপের বিষয় দায়িত্ব পালনরত অবস্থায় অতি সম্প্রতি তিনি অনেকটা অকালেই না ফেরার দেশে পাড়ি জমান। ফলে এই বিয়োগান্তক ঘটনার পরই অভিভাবকত্ব বা নেতৃত্বের সংকট দেখা দেয় তামারহাজী গ্রামের ঐতিহ্যবাহী মিনা পরিবারে। আর সেই শুন্যতা পূরণের খাতিরেই হাত বাড়ালেন মরহুম চেয়ারম্যান শাহাবুদ্দিন মিনার সুযোগ্য সন্তান তরুণ ছাত্র নেতা মোঃ সাব্বির মিনা অনিক। প্রায় দেড় সহস্রাধিক জনগোষ্ঠীর সর্বসম্মত সিদ্ধান্তে মিনা পরিবারের হাল ধরলেন বিবিএ পড়ুয়া অনিক মিনা।
একই সঙ্গে পরিবারের পক্ষে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান  পদে প্রতিদ্বন্দ্বিতারও দায়িত্ব দেয়া হয়েছে মেধাবী শিক্ষার্থী অনিককে। সেই প্রেক্ষাপটে শনিবার ১৩ নভেম্বর বোয়ালমারী  পৌর সদরের দক্ষিণ  কামারগ্রামস্থ নিজ বাস ভবনে সংবাদ ব্রিফিং করে নিজের প্রার্থীতার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন সাব্বির মিনা।
প্রিয় দল আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে সাব্বির মিনা অনিক বলেন,আমার পরিবার ঐতিহাসিক ভাবেই আওয়ামী পরিবার।আমার বাপ-দাদারা আওয়ামীলীগ করেছেন। বাবা বোয়ালমারী উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ছিলেন।আমিও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত রয়েছি। চাচাত ভাই মুকুল মিনা নৌকা প্রতীকে চলতি মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু দায়িত্বের মেয়াদ শেষ হবার আগেই তিনি চলে যান।
তাই  সাবু মিনা,মুকুল মিনার উত্তরসূরী হিসাবে আওয়ামীলীগ সভানেত্রীর কাছে আমার জোরদাবী, আমাকে নৌকা প্রতীক দেয়া হোক। আমি আপনাকে পরমেশ্বরদী ইউনিয়ন উপহার দেবো। অনিক বলেন,পরমেশ্বরদী ইউনিয়নের অবকাঠামোগত উন্নয়ন,শিক্ষা-সাহিত্য সহ সার্বিক অগ্রগতিতে মিনা পরিবারের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।
আমি আমার পূর্বসূরীদের সকল অসাপ্ত কাজ সপাপ্ত করতে চাই।পরমেশ্বরদীকে গড়ে তুলতে চাই একটি সর্বাধুনিক-মডেল ইউনিয়ন হিসাবে। সাব্বির মিনা অনিক আরো বলেন,মিনা পরিবারের  ময়-মুরুব্বি সহ সকল সদস্যদের কাছে আমি কৃতজ্ঞ। আমাকে প্রতিনিধিত্বের এই গুরুভার উপহার দেয়ার জন্য।
আমি যেনো আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে পারি সেজন্য  মিনা পরিবারের সকল সদস্য সহ পরমেশ্বরদী ইউনিয়নবাসীর দোয়া ও সার্বিক সহযোগিতা  চাই। সংবাদ ব্রিফিং কালে অন্যান্যের মধ্যে মোঃ আশরাফুজ্জান মিনা সাচ্চু,মোঃ সুইট মিনা,মোঃ মিরাজ মিনা ও মুন্নু সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।